জাতীয়ঢাকার খবর

বৈদ্যুতিক লাইনে ত্রুটির কারণে , বন্ধ মেট্রোরেল

রাজধানীর শেওড়াপাড়া সাবস্টেশনে বৈদ্যুতিক লাইন ফেইল করায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। ঘটনাস্থলে টেকনিক্যাল টিম কাজ করছে বলে জানা গেছে।

বুধবার (৯ আগস্ট) বেলা ১১টা ৪০ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (ডিএমডিসিএল) একটি বিশ্বস্ত সূত্র।

সূত্রটি জানায়, শেওড়াপাড়ায় আমাদের একটি পাওয়ার সাবস্টেশন আছে। সেখান থেকেও পাওয়ার সাপ্লাই দেওয়া হয় মেইন লাইনে। কোন কারণে পাওয়ার সাবস্টেশনের ওই বৈদ্যুতিক লাইনটি ফেইল করেছে। বিদ্যুৎ না থাকলে তো আর ট্রেন চলবে না।

সূত্র আরও জানায়, সকাল সাড়ে ৯টা থেকে এখন পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। আমাদের টেকনিক্যাল টিম কাজ করছে। ঠিক করতে সময় লাগছে। প্রায় দুই ঘণ্টা যাবত ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সোমাবার (৭ আগস্ট) সকালে সামান্য যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রো ট্রেন ছাড়তে ৪০ মিনিট বিলম্ব হয়। ফলে সকাল ৮টায় মেট্রোরেল চলাচল শুরুর কথা থাকলেও তা ছাড়ে সকাল ৮টা ৪০ মিনিটে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সংস্থাটির পরিচালক (অপারেশন) নাসির উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে, বিদ্যুতের লাইনে কোনো কিছু হয়ত পড়েছে। এতে বিদ্যুতের সঞ্চালন বন্ধ হয়ে গেছে।

আমাদের কর্মীরা রেললাইন ধরে হেঁটে হেঁটে দেখছেন, কোথায় সমস্যা হয়েছে। সমস্যা চিহ্নিত করে তা ঠিক করা হবে। এর পর মেট্রোরেল চলবে।

Related posts

বায়ু দূষণে ঢাকা চতুর্থ স্থানে

Rishita Rupa

ব্যাংক অ্যাকাউন্টে আয়করের আওতায় পড়বে যেসব লেনদেন

Suborna Islam

হিরো আলম বলেন, নিজেকে ভোট দিতে পারিনি এতে দুঃখ নেই

Asma Akter

Leave a Comment