সর্বশেষ

পদ্মা সেতু দর্শন – বিশ্বকাপ ট্রফির

বিশ্বকাপ ট্রফি

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ সফরের প্রথম দিনে পদ্মা পাড়ে হয়ে গেল আনুষ্ঠানিক ফটোসেশন। বৃষ্টিস্নাত বিকেলে পদ্মা সেতুকে পেছনে রেখে প্রায় ঘণ্টাখানেক ধরে ছবি ও ভিডিওধারণ করা হয় সুদৃশ্য ট্রফিটির।

মহাকাশ থেকে ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নেমে গত ২৭ জুন শুরু হয় বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ। ৮টি দেশ ঘুরে সোমবার প্রথম প্রহরে এটি আসে বাংলাদেশে। আরও দুই দিন এ দেশে থাকবে ৬০ সেন্টিমিটার উচ্চতা ও ১১ কেজি ওজনের ট্রফিটি। আইসিসির চাওয়া অনুযায়ী, উল্লেখযোগ্য কোনো স্থাপনার সামনে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন করতে হয়। বাংলাদেশের জন্য বিসিবি বেছে নেয় গত বছর চালু হওয়া পদ্মা সেতুকে।

প্রায় এক ঘণ্টারও বেশি দেরি করে শুরু হয় ফটোসেশন। সংবাদকর্মী ছাড়াও উৎসুক জনতার ভিড় দেখা যায় ট্রফিটিকে ঘিরে। পদ্মা সেতুর নিচে নদীর বাঁধের কাছে প্রথম পিলারের সামনে ফটোসেশনের আনুষ্ঠানিকতা সারা হয়। বিভিন্ন দিক থেকে ছবি ও ভিডিওধারণ করেন আইসিসির কর্মীরা।

বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিনে ট্রফিটি থাকবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।পরদিন ট্রফিটি দেখার সুযোগ পাবেন আগ্রহী জনসাধারণ। রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বুধবার বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্দিষ্ট দূরত্বে থেকে ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।তিন দিনের সফর শেষে বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি চলে যাবে কুয়েতে।সব মিলিয়ে প্রায় দুই মাসে ১৯টি দেশ ঘুরবে ক্রিকেট বিশ্বকাপের এই ট্রফি।

 

Related posts

রোদে কতটা ভিটামিন ডি আছে কিংবা শরীরের জন্য কতটাই বা দরকার

Asma Akter

টিভিতে দেখুন আজকের খেলা, ১১ মার্চ, ২০২৪

Asma Akter

চিড়িয়াখানার প্রাণীকে খাবার দিলেই ২ মাসের জেল

Samar Khan

Leave a Comment