লাইফ স্টাইল

তিক্ত শাস্তিদাতা: সমালোচকরা চাইনিজ কোম্পানির উপর রাউন্ড করে যা নিম্ন কর্মক্ষমতাহীন শ্রমিকদের তিক্ত কাঁচা তরমুজ খেতে বাধ্য করে

কাঁচা তিক্ত করলা
একটি চীনা কোম্পানি অনলাইন প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছেযখন এটি আবির্ভূত হয় যে এটি কর্মক্ষমতা লক্ষ্য পূরণে ব্যর্থ কর্মচারীদের কাঁচা তিক্ত করলা খেতে বাধ্য করছে।

শিক্ষা ও প্রশিক্ষণ সংস্থা, সুঝো দানাও ফাংচেংশি তথ্য পরামর্শক, যা পূর্ব চীনের জিয়াংসু প্রদেশে অবস্থিত, এক ডজন কর্মচারীকে শাস্তি হিসাবে প্রতিটি তেতো করলা কাঁচা খেতে বাধ্য করেছিল15 জুন অনলাইনে পোস্ট করা একটি ভিডিও, যার নাম ঝং নামে একজন কর্মচারী প্রকাশ করেছিলেন ।

অনেক লোক নিয়োগকর্তাদের দ্বারা দেওয়া অযৌক্তিক শাস্তির নিজস্ব অভিজ্ঞতা শেয়ার করেছেন,যেমন ওয়াসাবি এবং মরিচ খেতে বাধ্য করা এবং টয়লেটের জল পান করা
গত অক্টোবরে, পূর্ব চীনের ঝেজিয়াং প্রদেশের একটি কোম্পানি ভাইরাল হয়ে যায় ।যখন এটি বিক্রি প্রতিযোগিতায় হেরে যাওয়া কর্মচারীদের ওয়াসাবি দিয়ে তিক্ত করলা খেতে বাধ্য করে তাদের শাস্তি দেয়। 

“তিক্ত  তিক্ততা করলা ক্ষণস্থায়ী, কিন্তু জীবনের তিক্ততা চিরকাল স্থায়ী হয়। কোম্পানির শাস্তি আমাদের আরও কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করেছে, “ভিডিও পোস্টে নাম প্রকাশে অনিচ্ছুক কর্মচারী বলেছেন।

ডিহেং ল অফিসের শ্রম আইনজীবী ইউয়ান ইয়াং পোস্টকে বলেছেন, যে ভিডিওতে দেওয়া শাস্তি চীনের শ্রম আইন লঙ্ঘন করে। শ্রম আইন আরও বলে যে কর্মচারীদের চুক্তি এবং নিয়মের বিষয়ে আলোচনা করার অধিকার রয়েছে। যা তারা অনুপযুক্ত বলে মনে কর। কিন্তু কর্মচারীরা তাদের চাকরি হারানোর ভয়ে খুব কমই তা করে।

Related posts

কী থাকে 100 গ্রাম তেঁতুলে?

Samar Khan

বদঅভ্যাস দ্রুত ত্যাগ করুন খালিপেটে দুধ চা পান করার

Asma Akter

রাগলে শরীরের হার্ট সহ বেশ কয়েকটি অঙ্গের বিপদ ডেকে আনে

Asma Akter

Leave a Comment