শিক্ষা

মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বৃহস্পতিবার

দেশব্যাপী তীব্র তাপপ্রবাহের পরিপ্রেক্ষিতে দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বৃহস্পতিবার (৮ জুন) বন্ধ থাকবে। বুধবার (৭ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তীব্র তাপপ্রবাহের কারণে আগামীকাল (৮ জুন) সারা দেশের মাধ্যমিক স্তরের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এটি বাস্তবায়নের সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম গত ৫ জুন থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম ৫ জুন (সোমবার) থেকে ৮ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত বন্ধ থাকবে।

তীব্র তাপপ্রবাহের কারণে গতকাল মঙ্গলবার গৌরীপুর সুবল আলতাফ উচ্চ বিদ্যালয়ে হাবিবা আক্তার নামে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ছাড়া, আজ কুমিল্লার দাউদকান্দির পাঁচ স্কুলের ২২ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে প্রাথমিক চিকিৎসা শেষে ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকীদের চিকিৎসা চলছে বলে হাসপাতাল কর্তপক্ষ জানায়।

Related posts

মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে শিকলে বেঁধে নির্যাতন

Megh Bristy

এসএসসির রুটিন এবং এইচএসসির সিলেবাস নিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ

Suborna Islam

ফেসবুক পোস্টে হা হা রিয়্যাক্ট দেয়াকে কেন্দ্র করে মারামারির ঘটনা

Asma Akter

Leave a Comment