ঢাকার খবরসর্বশেষ

বিকেল থেকেই আগুন নেভাতে ব্যস্ত মাদ্রাসা ছাত্র ৮ বছরের ফরহাদ

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সকালে। আগুন নিয়ন্ত্রণ আনতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে এলেও এনেক্সকো টাওয়ারসহ কিছু কিছু স্থানে এখনো আগুন জ্বলছে।

অগ্নিকাণ্ডের ঘটনাস্থলে হাজার হাজার উৎসুক জনতা ভিড় করতে দেখা যায়। সবার হাতে যেন মোবাইল। কেউ ছবি তুলছেন, আবার কেউ ভিডিও করছেন। তবে মাদ্রাসা ছাত্র ফরহাদ (৮) অবদান রাখছেন অন্যভাবে। ছোট ফরহাদকে দেখা যায়, প্লাস্টিকের জারে পানি দিয়ে আগুন নেভানোর কাজে সহায়তা করতে। স্বেচ্ছাসেবকদের সঙ্গে পাল্লা দিয়েই কাজ করছে ফরহাদ। তাকে নিয়ে অনেকে আবার ভিডিও কিংবা ছবি তুলতেও দেখা যায়।

ফরহাদ হোসেন জানায়, সে বিকেল থেকেই আগুন নেভানোর কাজে সহযোগিতা করছে। ফায়ার সার্ভিসের দেওয়া পানি রাস্তা থেকে জারে ভরে দেয়। তার সাথে আরও কয়েকজন যুবককে এই কাজ করতে দেখা যায়। তারা বঙ্গবাজার মার্কেটের ছোট ছোট আগুন নেভাতে পানি দেন।

ফরহাদ হোসেন রায়ের বাজার মুজাহিদনগর মাদ্রাসার আমপাড়া বিভাগে পড়ে। তার বাবা ফারুক হোসেন আনারস বিক্রি করেন। আগুনের খবর পেয়ে সে মাদ্রাসা থেকে বঙ্গবাজারে এসেছে।

এদিকে এখনো এনেক্সকো টাওয়ারের ৫ম তলায় এখনো আগুন জ্বলছে। এনেক্সকো ভবনের পূর্ব দিকে আগুনের তীব্রতা এখনো চোখে পড়ার মতো। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি ছিটানো অব্যাহত রেখেছেন। যদিও আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাত ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, পুড়ে যাওয়া মার্কেটের ভেতরে বিভিন্ন স্থানে এখনো আগুন জ্বলছে। আগুন পুরোপুরি নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দাবি করছেন, আগুন পুরোপুরি নেভানো না গেলেও নিয়ন্ত্রণ করা গেছে। অর্থাৎ এটি আর ছড়ানোর আশঙ্কা নেই। আগুনের তীব্রতা কমিয়ে আনতে পানি ছিটিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

Related posts

ট্রান্সজেন্ডারদের প্রতি সহানুভূতিশীল হতে হবে বলেন ছাত্রলীগ সভাপতি

Megh Bristy

সৌদিতে স্কুল বন্ধ,ভারী বৃষ্টিতে পানিতে ভেসে গেছে রাস্তা

Megh Bristy

এক জোড়া নতুন ফোন আনল ভিভো

Rubaiya Tasnim

Leave a Comment