ঢাকার খবরসর্বশেষ

বঙ্গবাজারে আগুন/‘আমার ৮০ লাখ টাকার মাল পুড়ছে, আমার সব শেষ’

‘তৃতীয় তলায় আমার ৮০ লাখ টাকার মাল ছিল। সেগুলো এখন পুড়ছে। ঈদ উপলক্ষে মালগুলো তুলছিলাম। আমার সব শেষ হয়ে গেল।’ বঙ্গ ইসলামিয়া মার্কেটের সামিয়া গার্মেন্টসের মালিক মো. ইকরাম খান বলছিলেন এসব কথা।

ওই মার্কেটের দোতলায় ইকরাম খানের একটি দোকান আর তৃতীয় তলায় দুটি বড় শোরুম আছে। তার মধ্যে দোতলার একটি দোকানের মালপত্র ইকরাম আনতে পেরেছেন বলে জানান। তৃতীয় তলা থেকে তিনি একটা মালপত্রও আনতে পারেননি।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগার খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এ পর্যন্ত ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ। প্রত্যক্ষদর্শীরা বলছেন, অগ্নিকাণ্ডে বঙ্গবাজারের দোকানগুলো পুড়ে নিশ্চিহ্ন হয়ে গেছে। ব্যবসায়ীরা সেখানে ছোটাছুটি করছেন। তাঁদেরই একজন ইকরাম।

ইকরাম বলেন, তিনি মালপত্র নামানোর জন্য এক ঘণ্টার মতো সময় পেয়েছেন। শুধু নিচতলার মালপত্র নামাতে পেরেছেন। আগুন ও ধোঁয়া বেড়ে যাওয়ায় আর মালপত্র নামাতে পারছেন না।

ইকরাম আরও বলেন, নিজের ক্যাশ ছাড়াও তিনি ৩০ লাখ টাকার ঋণ নিয়েছেন। এক-দুইটা কিস্তি দিয়েছেন। এ ছাড়া এলাকা থেকেও ঋণ নিয়েছেন। এখন কীভাবে তা শোধ করবেন, বুঝতে পারছেন না তিনি।

 

Related posts

স্ত্রীর কথা শুনে চলা পুরুষদের রোগের ঝুঁকি কম থাকে: গবেষণা

Mehedi Hasan

৩০০ কোটি টাকার সম্পদ বিতরণ করতে চান এক যুবক, কিন্তু কেন?

Megh Bristy

জাপানের বিমানবন্দরে যাত্রীবাহী বিমানে আগুন

Megh Bristy

Leave a Comment