খেলা

আত্মঘাতী গোলে ভারতকে হারাল বাংলাদেশ

গোলের সুযোগ পেল দুই দলই। কিন্তু কাজে লাগাতে পারল না কেউ। দ্বিতীয়ার্ধে বল বিপদমুক্ত করতে গিয়ে আত্মঘাতী হলেন ভারতের আখিলা রাজন। শেষ পর্যন্ত এই গোলেই জয়ের হাসি হাসল বাংলাদেশ।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ।

ভূটানকে ৮-১ গোলে উড়িয়ে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে রাশিয়ার কাছে হেরে যায় ৩-০ ব্যবধানে। ভারতকে হারিয়ে জয়ে ফিরল গোলাম রব্বানী ছোটনের দল।

আর নেপালের বিপক্ষে ৪-১ গোলে শুভ সূচনা করা ভারত পেল প্রথম হারের তেতো স্বাদ।

ভারতের বিপক্ষে পঞ্চম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশ। পূজা দাসের ক্রস থেকে শট নেওয়ার সুযোগ ছিল সুরভি আক্তার প্রীতির, কিন্তু তিনি ব্যর্থ হলে শট নেন সুলতানা আক্তার। তার নিচু শট অল্পের জন্য যায় পোস্টের বাইরে।

ষোড়শ মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করতে বসেছিল বাংলাদেশ। অধিনায়ক রুমা আক্তার বক্সের বাইরে থেকে বল বিপদমুক্ত করতে না পারলে শট নেন ভারতীয় ফরোয়ার্ড পূজা। অল্পের জন্য তা হয় লক্ষ্যভ্রষ্ট।

প্রথমার্ধের শেষ দিকে জয়নব বিবির শট ঠেকান ভারতীয় গোলরক্ষক খুশি কুমারী। এরপর ক্রসবারের উপর দিয়ে যায় প্রীতির শট।

দ্বিতীয়ার্ধেও সুযোগ নষ্ট করতে থাকে বাংলাদেশ। ৫৪তম মিনিটে রিতার পাসে বক্সে ফাঁকায় পেয়েছিলেন সাগরিকা। দূর্বল হেডে হতাশ করেন এই ফরোয়ার্ড।

৭৩তম মিনিটে অপ্রত্যাশিতভাবে এগিয়ে যায় বাংলাদেশ। পূজা দাসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পোস্টে বল বাড়ান নাদিয়া আক্তার। তা বিপদমুক্ত করতে গিয়ে হেডে নিজেদের জালে বল জড়িয়ে বসেন ডিফেন্ডার আখিলা। শেষ পর্যন্ত যা গড়ে দেয় ম্যাচের ভাগ্য।

রাউন্ড রবিন লিগে বাংলাদেশ নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে আগামী ২৮ মার্চ মুখোমুখি হবে নেপালের।

Related posts

বিপিএলের টিকিট বিক্রি শুরু আজ থেকে!

Megh Bristy

টিভিতে দেখুন আজকের খেলা, ২ মার্চ ২০২৪

Asma Akter

নেতৃত্ব আমার কাছে নতুন কিছু নয়

Rishita Rupa

Leave a Comment