সর্বশেষ

25 ফেব্রুয়ারি ঢাকাকে মন্ত্রমুগ্ধ করেছে কেপপ কনসার্ট

কোরিয়ান ছেলেদের গ্রুপ ‘TAN’ এবং মেয়েদের গ্রুপ ‘ICU’ বাংলাদেশের কেপপ ভক্তদের মুগ্ধ করেছে

গত দশ বছরে, কোরিয়ান সংস্কৃতি বিশ্বকে জাদু করেছে। এটি এতটাই প্রভাবশালী হয়েছে যে এটি একটি বৈশ্বিক ঘটনা হয়ে উঠেছে এবং এর শিরোনাম “কোরিয়ান ওয়েভ।” এই ঘটনাটি সমসাময়িক সংস্কৃতি, সঙ্গীত শিল্প, চলচ্চিত্র শিল্প, টেলিভিশন শিল্প এবং বিশ্বের বিভিন্ন মানুষের আচরণগত দিকগুলিকে প্রভাবিত করছে। . বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। কোরিয়ান সংস্কৃতি এখানে সত্যিই জনপ্রিয় হয়ে উঠেছে, বিশেষ করে সঙ্গীত। গত কয়েক বছরে বাংলাদেশি তরুণরা কোরিয়ান তরঙ্গ দ্বারা অত্যন্ত প্রভাবিত হয়েছে।

সে কথা মাথায় রেখে কোরিয়ান কমিউনিটি অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কেসিএবি) ফেব্রুয়ারিতে কোরিয়া-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকায় প্রথম কে-পপ ব্যান্ড লাইভ কনসার্টের মাধ্যমে “কোরিয়া সপ্তাহ 2023” উদযাপন করেছে। 25 ফেব্রুয়ারি ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কোরিয়ান মার্শাল আর্ট তায়কোয়ান্দো পারফরম্যান্স টিম “নলজা”-এর সাথে ছেলেদের গ্রুপ “TAN” এবং মেয়েদের গ্রুপ “ICU” পারফর্ম করবে। কনসার্ট ছাড়াও কোরিয়া-কাপ গলফ টুর্নামেন্ট, সংস্কৃতির অভিজ্ঞতা কার্যক্রম এবং কোরিয়ান পণ্য ও সংস্কৃতি প্রদর্শন করা হয়েছে এই উপলক্ষে ২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত।

এছাড়াও, বিভিন্ন সাংস্কৃতিক অভিজ্ঞতা কার্যক্রম (KOICA দ্বারা স্পন্সর করা সপ্তাহজুড়ে), কোরিয়ান খাবার, ইলেকট্রনিক পণ্য এবং কোরিয়ান পর্যটন সম্পর্কিত তথ্য বাংলাদেশিদের কাছে তুলে ধরা হয়েছে।

Related posts

শুধু টাকাই পারে মানুষের জীবনে প্রকৃত সুখ আনতে : গবেষণা

Megh Bristy

সরকারি কর্ম কমিশন (পিএসসি)৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখারকার্যক্রম চা লাচ্ছে

Asma Akter

স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের অতপর ২০ কেজি দুধ দিয়ে গোসল করলো স্বামী

Samar Khan

Leave a Comment