আন্তর্জাতিকতথ্যপ্রযুক্তিবিজ্ঞানসর্বশেষ

আশ্চর্য লুকের এক ল্যাপটপ নিয়ে এল Lenovo

আশ্চর্য লুকের এক ল্যাপটপ নিয়ে এল Lenovo

Lenovo-র নতুন ল্যাপটপ

Lenovo এর এই আশ্চর্য লুকের ল্যাপটপের নাম Lenovo ThinkBook Transparent Display। এতে, কোম্পানি একটি 17.3 ইঞ্চি বেজেল-লেস স্ক্রিন দিয়েছে, যা 720p রেজোলিউশনের একটি মাইক্রো-এলইডি স্ক্রিন ব্যবহার করে। এটিতে একটি স্বচ্ছ (transparent) কিবোর্ডও রয়েছে, যার একটি ভাসমান ফুটপ্যাড ডিজাইন রয়েছে।

একটি স্বচ্ছ ডিসপ্লে এবং কীবোর্ড ছাড়াও, লেনোভো (Lenovo) এই ল্যাপটপে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স জেনারেটেড কন্টেন্ট (AIGC) ব্যবহার করেছে। আপাতত কোম্পানিটি একটি ধারণা উপস্থাপন করেছে। ফলে ব্যবহারকারীদের এটি কিনতে কিছুদিন অপেক্ষা করতে হবে।

AI-এর ব্যবহার করা হয়েছে

এই ল্যাপটপে একটি ক্যামেরা রয়েছে, যেটিতে AI ব্যবহার করা হয়েছে। এই Lenovo ল্যাপটপে সর্বশেষ OS Windows 11 সফ্টওয়্যার ব্যবহার করা হয়েছে। এই সফ্টওয়্যার আধুনিক ল্যাপটপগুলিতে ব্যবহার করা হচ্ছে। তবে কোম্পানি এই ল্যাপটপের হার্ডওয়্যার সম্পর্কে কোনও তথ্য দেয়নি।

এই ল্যাপটপের বিশেষ ফিচার

তবে এই ল্যাপটপের বিশেষ জিনিস হল এর ডিসপ্লে, যা স্বচ্ছ। এমনকি এই ল্যাপটপের কিবোর্ডটি স্বচ্ছ। এই ল্যাপটপের কীবোর্ডটি একটি স্কেচপ্যাড হিসাবেও কাজ করে। এর মানে হল যে আপনি যখন এই ল্যাপটপে কিছু টাইপ করবেন, আপনি কোনও বোতাম বা কি দেখতে পাবেন না। ব্যবহারকারীরা এই ল্যাপটপে টাইপ করার জন্য একটি স্ক্রিন পাবেন। সুতরাং, এটি একটি টাচ ডিসপ্লে হিসাবে কাজ করবে।

Lenovo-র মতে, ThinkBook ট্রান্সপারেন্ট ডিসপ্লেতে ডিসপ্লে প্যানেলটি MicroLED প্রযুক্তি দিয়ে তৈরি, যা সর্বোচ্চ 1000 নিট পর্যন্ত উজ্জ্বলতা পাবেন।

Related posts

ইফেক্ট তৈরি করে আয়ের সুযোগ করে দিল টিকটক।

Samar Khan

স্মার্টফোন এখন চলবে চোখের ইশারায়

Rubaiya Tasnim

কানাডার সংবাদ প্রকাশকদের অর্থ দেবে গুগল

Rubaiya Tasnim

Leave a Comment