বলিউড

সব ধরনের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত নোরা ফতেহি

সব ধরনের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত নোরা ফতেহি

বলিউডে ড্যান্সার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন নোরা ফতেহি। নাচের মাধ্যমে হাজার হাজার তরুণের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। তবে এবার ধীরে ধীরে অভিনেত্রী হিসেবেও নিজের পরিচয় গড়ে তুলছেন নোরা। ‘ক্র্যাক’, ‘মডগাঁও এক্সপ্রেস’—পরপর দুটি ছবিতে পুরোদস্তুর অভিনেত্রী হিসেবে দেখা গেছে তাঁকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নোরা নিজের কাজ নিয়ে খোলামেলা কথা বলেছেন।

নাচ, অভিনয়, রিয়েলিটি শো, বিভিন্ন অনুষ্ঠানে চূড়ান্ত ব্যস্ততার মধ্যে দিন কাটে নোরার। একসঙ্গে এত কিছু সামলান কীভাবে? জানতে চাইলে অভিনেত্রীর জবাব, ‘আমি শুধু আমার কাজ করে যাই। কাজের কারণেই বেঁচে আছি। সকাল থেকে রাত পর্যন্ত কাজ করি। নিজের অভিনয়দক্ষতা বাড়াতেও কাজ করছি। নিজের ভুলত্রুটি ক্রমাগত শুধরে নিচ্ছি। কাল আমি যা ছিলাম, আজ তা নই।

নোরা বলেন যে নিজের স্বপ্নকে বাস্তবায়িত করতে তাঁকে নানা সংঘর্ষের মধ্য দিয়ে যেতে হয়েছে। তিনি বলেন, ‘নাচ, অভিনয় তো আছেই; এ ছাড়া আমি নির্মাতা হিসেবে কাজ করারও স্বপ্ন দেখি। অনেকেই স্বপ্ন দেখেন, কিন্তু তাঁরা সেটা পূরণ করার সুযোগ পান না। আমি মনে করি, তাঁদের চেয়ে আমি বেশি ভাগ্যবতী।

আজও কোনো চরিত্র পাওয়ার জন্য নোরাকে কি সংগ্রাম করতে হয়? অভিনেত্রীর জবাব, ‘দেখুন, আমি ক্যারিয়ার শুরু করেছিলাম নৃত্যশিল্পী হিসেবে। শুরুর দিকে বেশ কিছু ছবিতে আইটেম নাম্বারে নেচেছিলাম। একটা সময় আমার নিজের কাছেই একঘেয়েমি চলে আসে। বারবার একই ধরনের চরিত্রে অভিনয় পছন্দ করি না।

একই প্রসঙ্গে নোরা আরও বলেন, ‘ইন্ডাস্ট্রিতে ড্যান্সারদের কেউ সিরিয়াস চরিত্রে সুযোগ দিতে চান না। নির্মাতাদের মনে হয়, এরা শুধু আইটেম ড্যান্সই করতে পারবে। আর কিছু নয়। আমি সবার এ ধারণা বদলাতে চাই। আমি চাই, নির্মাতারা বুঝুক যে আমি সব ধরনের চরিত্রে নিজেকে মেলে ধরতে পারব। আমি যেকোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

Related posts

মনিটর বন্ধ করে ৫ জনের সামনে অন্তরঙ্গ দৃশ্যের শুটিং তৃপ্তির

Samar Khan

‘সালার’ সিনেমায় কার পারিশ্রমিক কত?

Suborna Islam

চটজলদি বিয়ের সিদ্ধান্ত নিলেন আরবাজ খান

Rubaiya Tasnim

Leave a Comment