খেলাসর্বশেষ

বিসিবির নারী বিভাগের প্রধান হিসেবে নতুন দায়িত্বে হাবিবুল বাশার

বিসিবির নারী বিভাগের প্রধান হিসেবে নতুন দায়িত্বে হাবিবুল বাশার

বিসিবির নারী বিভাগের প্রধান হিসেবে নতুন দায়িত্বে হাবিবুল বাশার

জাতীয় দলকে সফলতার সঙ্গে নেতৃত্ব দেওয়া হাবিবুল বাশার দীর্ঘদিন জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পালন করেছেন। সদ্য বিদায়ী প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর পাশাপাশি বাশারের সঙ্গেও নির্বাচক হিসেবে মেয়াদ শেষের পর আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। এবার নতুন দায়িত্ব পেলেন বাশার।

বিসিবির নতুন দায়িত্ব পেয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন হাবিবুল বাশার। জানালেন ভবিষ্যতে নারী ক্রিকেট নিয়ে কাজ করার পরিকল্পনার কথাও। বাশার বলছিলেন, ‘এটা অনেক বড় একটি দায়িত্ব। নারী ক্রিকেটাকে আরও এগিয়ে নিতে চাই, চ্যালেঞ্জিং অবশ্যই। কেননা নারী ক্রিকেটে কিন্তু অনেক চ্যালেঞ্জ আছে। সেটা নিয়ে কাজ করতে হবে। এ ছাড়া নারী জাতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এ বছর। আমার মনে হয় জাতীয় দল নয় পুরো নারী ক্রিকেটটাই আমার মূল ফোকাস।

‘বাংলাদেশ নারী ক্রিকেটেই ফোকাস রাখছি। জাতীয় দল তো জাতীয় দলের জায়গায় আছে, আমার লক্ষ্য তৃণমূল থেকে কাজ করে নারী ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে আনা। সেই সুযোগটা তৈরী করতে চাই প্লান তো অবশ্যই আছে’—আরও যোগ করেন সাবেক এই ক্রিকেটার।

এতদিন ধরে জাতীয় দলের নির্বাচক প্যানেলে কাজ করে আসছিলেন মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক। যেখানে নেতৃত্ব দিয়েছেন নান্নু। গেল বছরের ডিসেম্বরে বিসিবির নির্বাচক প্যানেলের চুক্তি শেষ হয়। দলের ভরাডুবি ও খেলোয়াড় নির্বাচন নিয়ে নানা সময়ে সমালোচনা হয়েছে সদ্য বিদায়ী নির্বাচক প্যানেল নিয়ে।

নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু। এ ছাড়া বয়সভিত্তিক দলের নির্বাচক হান্নান সরকার সুযোগ পেয়েছেন নতুন প্যানেলে। আর ঠাঁই হয়েছে আব্দুর রাজ্জাকেরও।

Related posts

ইলন মাক্সের “X” উপর অসন্তোষ ইউরোপীয় ইউনিয়ন

Samar Khan

ম্যাচসেরা হয়ে যা বললেন তানজিম সাকিব

Suborna Islam

মা-বাবাকে সঙ্গে নিয়ে ওমরাহ পালন পলাশের

Suborna Islam

Leave a Comment