লাইফ স্টাইল

শীত পোশাক সঠিকভাবে সংরক্ষণ বা তুলে রাখবেন যেভাবে

pickynews24

শীত শেষ হতে চলেছে। অনেকেই শীতের কাপড় তুলে রাখার তোড়জোড় শুরু করেছেন। আবার পরের বছরে শীত এলে সেগুলো হয়তো আবার আলমারি বা ওয়্যারড্রোব থেকে বের করা হবে।

তবে আপনার উলের কাপড় বা শীত পোশাক সঠিকভাবে সংরক্ষণ করা না হলে তা নষ্ট হতে পারে। আপনি যদি সেগুলো নিরাপদ রাখতে চান, তাহলে সেগুলো প্যাক করার সঠিক উপায় জানতে হবে।

কাপড় পরিষ্কার রাখুন

পশমী কাপড় রাখার আগে ভালো করে পরিষ্কার করে নিন। ঘরে ধোয়া যায় এমন জামাকাপড় ধুয়ে উজ্জ্বল সূর্যের আলোতে ভালো করে শুকিয়ে নিন।

পরিষ্কার কাপড় শুকিয়ে তারপর রাখুন। কাপড় প্যাক করার আগে দেখে নিন কোন কাপড় যেন নোংরা বা আর্দ্র না হয়।

কাগজে প্যাক করুন

অনেকেই আছেন প্লাস্টিকের বিভিন্ন ব্যাগে কাপড় রাখেন, যা কাপড়ের ক্ষতি করতে পারে। প্রথমে পশমী কাপড় খবরের কাগজে বা যে কোনো কাগজে মুড়ে তারপর প্লাস্টিকের ব্যাগের ভেতর রাখুন।

আপনি যদি জামাকাপড় একসঙ্গে রাখেন তবে এর মধ্যে কাগজ রাখতে ভুলবেন না। এটি কাপড়ে স্যাঁতসেঁতে, আর্দ্রতা বা ছত্রাক প্রতিরোধ করবে।

ন্যাপথালিন ব্যবহার করুন

বেশিরভাগ মানুষ তাদের জামাকাপড়ের মধ্যে ন্যাপথলিন বল রাখেন, তবে এই পদ্ধতি ভুল। ব্যাগ বা বাক্সের পাশে ন্যাপথলিন বল লাগাতে হবে।

আপনি যদি এটি জামাকাপড়ের মধ্যে রাখেন তবে এটি সাদা কাগজ বা সুতির কাপড়ে মুড়িয়ে রাখুন। প্রয়োজনের চেয়ে বেশি ন্যাপথলিন বল ব্যবহার করবেন না।

বড় প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করুন

পশমী কাপড় রাখার জন্য বিভিন্ন ধরনের কাপড় ভাগ করুন। এজন্য প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করতে হবে। এগুলো একটি শুষ্ক ও বায়ু চলাচল জায়গায় সংরক্ষণ করা উচিত।

Related posts

সুপারশপে গরুর মাংস বিক্রি হচ্ছে ১২০০ টাকায়!

Megh Bristy

Jimny-র Thunder এডিশন আনল Maruti Suzuki

Rubaiya Tasnim

জন্মকথন গোলাপি হীরার

Rubaiya Tasnim

Leave a Comment