বিশেষ সংবাদসর্বশেষ

আপনি কি জানেন আজ প্রাক্তনকে চড় মারার দিন

আপনি কি জানেন আজ প্রাক্তনকে চড় মারার দিন

আপনি কি জানেন আজ প্রাক্তনকে চড় মারার দিন

ভালোবাসা দিবস শেষে শুরু হলো অ্যান্টি-ভ্যালেনটাইনস সপ্তাহ। ‘স্ল্যাপ ডে’ দিয়ে শুরু হয় এই সপ্তাহ‌।‌ আজ ১৫ ফেব্রুয়ারি পালিত হচ্ছে বিশেষ দিনটি। তবে কেন পালন করা হয় স্ল্যাপ ডে? কীভাবেই বা শুরু হল দিনটি পালন করা?

প্রাক্তনকে চড় মারার দিন হিসেবে পালিত হয় স্ল্যাপ ডে। দীর্ঘদিন ধরে মনে দুঃখ দিয়েছে কেউ। ভালোবাসার কথা বলে ঠকিয়ে গেছে প্রিয় মানুষ।‌ দীর্ঘদিন ধরে মিথ্যে আশ্বাস দিয়েছে সে। তাকে ‘শিক্ষা’ দিতেই এমন দিনের শুরু। নিজের রাগ ও ক্ষোভের কথা তাকে জানাতেই স্ল্যাপ ডে পালন করা হয়।

স্ল্যাপ ডে আসলে একটি প্রতীকী দিন। ভালোবেসে যারা ঠকেছেন, তাদের জন্য এই বিশেষ দিন। ভালোবাসার বিনিময়ে যারা ভালোবাসা পাননি। বরং অপমান, লাঞ্ছনা ও দুঃখ পেয়েছেন, তাদের সমবেদনা জানিয়ে এই দিনটির আয়োজন। ভালোবাসা যেমন গুরুত্বপূর্ণ, তেমনই ভালোবাসা হারানোও ভীষণ যন্ত্রণাদায়ক। আর তা যদি একজনের দোষের জন্য হয়, তবে আরও বেশি যন্ত্রণার। সেই যন্ত্রণা কিছুটা কমাতেই পালন করা হয় স্ল্যাপ ডে।

স্ল্যাপ ডে-তে কী করা হয় ?

দিনের নামেই রয়েছে ইঙ্গিত, চড় মারা হয়। তবে বাস্তবে সবসময় তা সম্ভব হয়ে ওঠে না। যার সঙ্গে ভালোবাসা হয়েছিল এক সময়, তাকে চড় মারতে হাতে ওঠে না অনেকের। আবার অনেকের হাত উঠলেও সেই ফুরসত ১৫ ফেব্রুয়ারি নাও মিলতে পারে। আসলে এই দিনটি প্রতীকী একটি দিন হিসেবে পালন করা হয়। এই দিন সেই মানুষটিকে তার অপরাধের জন্য চড় মারা হয়‌। তবে এই চড় মারা আসলে প্রতীকী। মনে মনেই তার পতি ক্ষোভ ও ঘৃণা উগড়ে দেওয়ার প্রতীক চড়।

আরো পড়ুন: ১৩ বছর ডিভোর্সের, তবুও কেন স্বামীর পদবি ব্যবহার করেন জয়া!

Related posts

সন্তানের খিদে ভোলাতে ঘুমের ওষুধ দিচ্ছেন আফগানি মা

Suborna Islam

জেনে নিন কোন খাবার খেলে প্রচণ্ড শীতেও শরীর থাকবে গরম

Asma Akter

মৃত্যুর আগে প্রাক্তনকে কাছে চান স্ত্রী, ইচ্ছে পূরণ করলেন স্বামী

Rishita Rupa

Leave a Comment