সর্বশেষ

ঝুপড়ি ঘরে ৯ সদস্যের বসবাস

সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের

ঝুপড়ি ঘরে ৯ সদস্যের বসবাস

সরেজমিনে দেখা যায়, সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর লক্ষী গ্রামের বাসু মেকানিকের বাড়িতে ভাঙা বেড়া, পাতা এবং পলিথিনে মোড়ানো ছোট্ট একটি ঘরে বসবাস মাইন উদ্দীন সেমিল-আনোয়ারা বেগম দম্পতির। অভাবের পাশাপাশি ঝড়-বৃষ্টি আর শীতের সঙ্গে যুদ্ধ করে চলছে তাদের জীবন। ঘর এতো নিচু যে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ নেই সেখানে।

মাইন উদ্দীনের স্ত্রী আনোয়ারা বেগম  বলেন, স্বামীকে নিয়ে খুব কষ্টে আছি। কী খাই, কিভাবে দিন যায় বলতে পারি না। এক আল্লাহ ছাড়া কেউ জানে না আমাদের কষ্ট। আর কাউকে বোঝাতেও পারি না। মেয়েদেরকে বিয়ে দিতে পারি না। প্রধানমন্ত্রী যদি আমাদের পাশে দাঁড়ায় তাহলে আমাদের রক্ষা হবে না হয় আমাদের মৃত্যু ছাড়া আর কোনো কূল নাই।

গ্রাম্য ডাক্তার মো. নুর উদ্দিন  বলেন, মাইন উদ্দীন সেলিম সাইকেল মেকানিক ছিল। সে দীর্ঘ চার বছর ধরে অসুস্থ। তার বাবাও প্যারালাইজড ছিলেন। কিছুদিন আগে অসুস্থ হয়ে মারা গেছেন। সেলিম মেকার দুই বার স্ট্রোক করেছেন। আমি অনেক চিন্তা ভাবনা করে তাকে ওষুধ দিচ্ছি। সে মাইজদী গিয়ে যে ডাক্তার দেখাবে তার সামর্থ্য নাই। আমি ওষুধের অনেক টাকা পাই। তারপরও আমি চাই সে সুস্থ হোক। তার নুন আনতে পান্তা ফুরায়।

মাইন উদ্দীন সেলিম বলেন, আমার মেয়েরা অন্যের সবজি তুলে যে টাকা পায় তা দিয়ে আমাদের সংসার চলে। ভাত খেলে ওষুধ খেতে পারি না, ওষুধ খেলে ভাত খেতে পারি না। কোনোদিন একবেলা খাই, বাকি দুইবেলা না খেয়ে থাকি। আমি যখন চোখ বন্ধ করি তখন চিন্তা করি যদি মারা যাই আমার মেয়ে-ছেলেগুলোর কী হবে। তারা কী করে বাঁচবে আর কী খাবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার বলেন, আপনার মাধ্যমে জানতে পারলাম এ রকম একটি পরিবার খুব দুর্বিষহ জীবনযাপন করছে। তাদের ঘরের অবস্থা খুবই জরাজীর্ণ। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য হচ্ছে কোনো মানুষ গৃহহীন ভূমিহীন থাকবে না। সেই লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। আমি খোঁজখবর নেব এবং সত্যিই উনি যদি খুবই মানবতার জীবনযাপন করেন তাহলে আমি একটা ঘর নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবো। এ বিষয়ে আমার শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে কথা বলবো এবং আমার উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও তার পাশে থাকবো।

আরো পড়ুন: নতুন যুদ্ধবিরতি চুক্তির ইতিবাচকভাবে সাড়া দিয়েছে হামাস

Related posts

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

Suborna Islam

পূর্ণাঙ্গ সিলেবাসের আলোকেই মেডিকেল ভর্তি পরীক্ষা হবে:স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

Megh Bristy

দূষিত শহরের তালিকায় শীর্ষে ‘ঢাকা’!

Megh Bristy

Leave a Comment